সংবাদ শিরোনাম:
সাফল্য অর্জনেও ব্যতীক্রম নয় জমজ দুই বোন,  লাইবা ও লামিয়া দুজনেই পেলেন জিপিএ- ৫ নাগরপুরে মুক্তিযোদ্ধা পরিবার রাজপথে, প্রতিবাদ মানববন্ধন অনুষ্ঠিত এক স্কুল থেকে এসএসসিতে জিপিএ-৫ পেল জমজ দুই বোন মির্জাপুরে ধান চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন টাঙ্গাইলে মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানের গার্ল-ইন- স্কাউটের সদস্যদের ডে ক্যাম্প ভূঞাপুরে সর্বজনীন পেনশন স্কিম অবহিতকরণে সভা দেলদুয়ারে অসহায় দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান গোপালপুরের পরিবহন শ্রমিকদের ডাটাবেজ বা নিবন্ধন তৈরি শুরু যুবককে গাছে বেঁধে মারধরের ঘটনায় তোলপাড় ডিএনএ দিবসে মাভাবিপ্রবিতে শিক্ষার্থীদের দেয়ালিকা প্রদর্শনী
টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ৯৯৯ ।। মৃত ২১

টাঙ্গাইলে করোনায় আক্রান্ত ৯৯৯ ।। মৃত ২১

প্রতিদিন প্রতিবেদক : টাঙ্গাইলে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৯৯ জনে। এ জেলায় মোট মৃতের সংখ্যা ২১ জন। ৫৪৪ জন সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন।

বাড়ী ও চিকিৎসা কেন্দ্র সহ বিভিন্ন স্থানে ৪৩৪ জন চিকিৎসাধীন রয়েছে।মঙ্গলবার (১৪ জুলাই) টাঙ্গাইলের সিভিল সার্জন মো ওয়াহীদুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার জেলায় নতুন করে আরো ৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর চিকিৎসক, পুলিশ, শিক্ষক রয়েছে।

নতুন শনাক্তের মধ্যে টাঙ্গাইল সদরে ১৮, মির্জাপুর ৫, মধুপুর ৪ এবং বাসাইল ও কালিহাতী উপজেলায় ৩ জন করে এবং নাগরপুরে ১ রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নতুন আক্রান্তের মধ্যে টাঙ্গাইলের এক সহকারী পুলিশ সুপার, মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের তিন কনস্টেবল, টাঙ্গাইল ডায়াবেটিক হাসপাতালের এক চিকিৎসক, নাগরপুর প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষক ও বাসাইল পল্লী বিদ্যুৎ অফিসের কর্মী সহ বিভিন্ন স্থানে চাকুরীতে কর্মরতরাও রয়েছেন।

গত ৮ এপ্রিল টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলা প্রথম করোনা রোগী শনাক্ত হয়।পর্যাক্রমে জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে। ক্রমশ তা বেড়ে এপ্রিল মাসেই টাঙ্গাইলে করোনা রোগী শনাক্ত হয় ২৪ জন।

পরে মে মাসে শনাক্ত হয় ১৪১ ও জুন মাসে ৪৪৭ জন এবং জুলাই মাসের ১৪ দিনেই ৩৮৭ জন রোগীর শরীরে এ ভাইরাস শনাক্ত হয়।এভাবে ক্রমশ জেলার প্রতিটি উপজেলায় বেড়েই চলছে করোনা রোগীর সংখ্যা।

জেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পূর্ব থেকেই জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সহ উপজেলা প্রশাসন এক যোগে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জনগণকে সচেতন করে আসছে।

এর মধ্যে পরিস্কার পরিছন্নতা, জরুরী প্রায়োজনা ছাড়া ঘরের বাহির না হওয়া, ঘর থেকে বেড় হওয়ার সময় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার অথবা সাবান দিয়ে কিছুক্ষন পর পর হাত ধোয়া সহ নাক মূখে সচরাচর হাত দেওয়া থেকে বিরত থাকার জন্য বিভিন্ন ভাবে প্রচার করা হয়। যা অদ্যবদি চলমান রয়েছে।

প্রশাসনের কারনে গ্রামের সাধারণ খেটে খাওয়া মানুষও এখন সচেতন হয়ে পরিস্কার পরিছন্নতা অবলম্বর করেন।

এর পূর্বে রবিবার (১২ জুলাই) টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯’শ ১৫ জন, মারা গেছেন ২০ জন।

আর সুস্থ হয়েছেন ৪’শ ৯৩ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫০ জন।

নতুন আক্রান্তের মধ্যে টাঙ্গাইল সদর ৬ জন, মির্জাপুরে ১৪ জন, বাসাইলে ২ জন, নাগরপুর ১, সখীপুর ১ ও ধনবাড়িতে ১ জন ।

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়াও সোমবার টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় নতুন করে ২২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মির্জাপুরে ১৫ জন, টাঙ্গাইল সদরে ৪ জন, নাগরপুর, কালিহাতী ও ঘাটাইলে ১ জন করে রয়েছেন।

সোমবার সকাল পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা মোট ৭৬৯ জন। করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ২ জন মারা গেছেন।

এ নিয়ে মোট মারা গেছেন ১৬জন। আরোগ্য লাভ করেছেন ৩৭৯ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪৭ জন। মোট কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ১৩৫৪৮জন। টাঙ্গাইলের সিভিল সার্জনের কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২ জুলাই) টাঙ্গাইলে নতুন করে আরো ৩২ জন সহ জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্য দাঁড়িয়েছে ৬৬৯জনে। জেলায় মৃত্যুর সংখ্যা হয়েছে ১৩ জন।

নতুন আক্রান্তদের মধ্যে মির্জাপুর ১৮, টাঙ্গাইল সদর ৮, কালিহাতী দুই এবং সখিপুর, ধনবাড়ী, ঘাটাইল ও গোপালপুরে একজন করে পজিটিভ রিপোর্ট এসেছে।

বৃহস্পতিবার (২ জুলাই) টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান আক্রান্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ঢাকা থেকে বৃহস্পতিবার যে নমুনার ফলাফল এসেছে এতে নতুন করে ৩২ জনের পজেটিভ রিপোর্ট আসে।

বৃহস্পতিবার নতুন করে আরো ২৫ জন সুস্থ হয়েছেন। এনিয়ে জেলায় মোট সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ২৭৩ জন।

উল্লেখ্য, এ পর্যন্ত করোনা আক্রান্ত ৬৬৯ জনের মধ্যে মির্জাপুর ২২০, সদর ১৩৭, নাগরপুর ৩৮, কালিহাতী ৪০, দেলদুয়ার ৪২, গোপালপুর ৩৫, মধুপুর ৩৪, ভূঞাপুর ৩০, ধনবাড়ী ২৮, ঘাটাইল ২৭, সখিপুর ২৫ এবং বাসাইল ১৩ জন।

বুধবার (১ জুলাই) টাঙ্গাইলে নতুন করে ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে।এ নিয়ে জেলায় মোট আক্রান্ত দাঁড়ালো ৬৩৭ জনে।নতুন করে একজনের মৃত্যু হয়েছে। জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১৩ জনে।

নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ৮ জন, মির্জাপুর ৮ জন, সখীপুর ৩ জন, ধনবাড়ি ৩ জন, ভূঞাপুর, ঘাটাইল ও কালিহাতী উপজেলায় এক জন করে আক্রান্ত।

বুধবার (১ জুলাই) সকালে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ঢাকা থেকে নমুনার রিপোটের্র ফলাফল টাঙ্গাইলে আসে বুধবার।রিপোটের্ নতুন ২৫ জনের পজেটিভ আসে। এদের মধ্যে উপসর্গ নিয়ে মারা যাওয়া ভূঞাপুরের এক ব্যক্তির পজেটিভ আসে। জেলায় সুস্থ হয়ে বাড়ী ফিরেগেছেন ২৪৮ জন।

গত ২৭ জুন ভূঞাপুরে করোনার উপসর্গ নিয়ে মারা যাওযা ব্যাক্তির ফলাফল পজেটিভ আসে।

নতুন আক্রান্তদের মধ্যে জনকন্ঠের স্টাফ রিপোটার করোনায় আক্রান্ত হয়েছেন। তার বাসা সখীপুর উপজেলায়।তিনি সখীপুর থাকা অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়ে যান। এছাড়াও সখীপুর কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আক্রান্ত হয়েছেন।

মির্জাপুরে পুলিশ ট্রেনিং সেন্টারের চার পুলিশ কনস্টেবল করোনায় আক্রান্ত হয়েছে।

কালিহাতী উপজেলায় পৌজান ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার করোনায় আক্রান্ত।

উল্লেখ্য, জেলায় এ পর্যন্ত ৬৩৭ জন করোনা আক্রান্তের মধ্যে মির্জাপুর ২০২, সদর ১২৯, নাগরপুর ৩৮, কালিহাতী ৩৮, দেলদুয়ার ৪২, মধুপুর ৩৪, গোপালপুর ৩৪, ভূঞাপুর ৩০, ধনবাড়ী ২৭, ঘাটাইল ২৬, সখিপুর ২৪ এবং বাসাইল ১৩ জন।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840